সোমবার, ২৭ মে ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন

ক্লাসে ফিরলো প্রাথমিকের শিক্ষার্থীরা

ক্লাসে ফিরলো প্রাথমিকের শিক্ষার্থীরা

স্বদেশ ডেস্ক:

প্রায় দেড় মাস পর ক্লাসে ফিরলো প্রাথমিকের শিক্ষার্থীরা। ক্লাস চলবে ২০ রমজান পর্যন্ত।

বুধবার সারাদেশে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়।

তবে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে না আসায় এখনই খুলছে না প্রাক-প্রাথমিক বিদ্যালয়।

প্রাথমিকে ২১ রমজান থেকে শুরু হবে ঈদের ছুটি। ঈদের পর আবার ক্লাস শুরু হবে যথানিয়মে।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে, যেহেতু স্বাভাবিক সময়ের মতোই ক্লাস হবে তাই শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি নিশ্চিত করবেন শিক্ষক ও অভিভাবকরা। প্রাক-প্রাথমিক স্তরের শ্রেণি কার্যক্রম শুরু হবে আরো দুই সপ্তাহ পর।

এর আগে গত মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) থেকে মাধ্যমিক স্তরে শ্রেণিকক্ষে পাঠদান শুরু হয়েছে। সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে চলছে পাঠদান।

গত রোববার (২৭ ফেব্রুয়ারি) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাসিক সমন্বয় সভায় ২ মার্চ শুরু হয়ে ২০ রমজান পর্যন্ত প্রাথমিকের ক্লাস চালানোর সিদ্ধান্ত হয়।

ওইদিন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন জানান, ২ মার্চ থেকে প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়া হলেও শিক্ষার্থীদের মাস্ক পরা বাধ্যতামূলক করতে হবে। শিক্ষক-অভিভাবকরা এ বিষয়টি নিশ্চিত করবেন।

২০২০ সালের ৮ মার্চ দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার পর ওই বছরের ১৭ মার্চ সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। ১৮ মাস পর গত বছর সেপ্টেম্বরে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও এ বছরের শুরুতে করোনার সংক্রমণ বাড়ায় গত ২১ জানুয়ারি আবারো স্কুল-কলেজ বন্ধ করে দেয়া হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877